সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি – সিঙ্গাপুর যেতে যা জানা দরকার

এশিয়ার মাঝে এক টুকরো ইউরোপ হচ্ছে সিঙ্গাপুর। এই দেশে কাজের জন্যে বা ঘুরতে যাওয়ার জন্যে আমাদের অনেকের মনে ইচ্ছা জাগে। কিন্তু আমরা ইচ্ছা করলেই এই দেশে যেতে পারি না। আমাদের দেশের অনেক যুবোকের মনের আশা যে সিঙ্গাপুরে কাজের উদ্দেশ্যে যাওয়া। কিন্তু অনেকর মনের আশা পূরণ হয় না। singapore e kon kajer cahida beshi

 আবার অনেকের পুরন হয়, যাদের পুরন হয় তাঁরা আবার সঠিক গাইডের অভাবে তাদের কর্মজীবন সুন্দর করে সাজাতে পারেন না। আমরা আজকে এই বিষয়ে বস্তারিত আলোচনা করবো। আমরা আজকে আপনাদের মাঝে এমন কিছু তথ্য শেয়ার করবো যে, যা জানা থাকলে আপনার সিঙ্গাপুর ভ্রমণ বা কাজ সবই খুব ভাল হবে আশা করা যায়।

সিঙ্গাপুর পরিচিতি 

আসুন আমরা প্রথমে সিঙ্গাপুর সম্পর্কে জেনে নেই। কারন আপনি যে দেশে যেতে ইচ্ছুক আপনার সেই দেশ সম্পর্কে আবশ্যই কিছু ধারনা রাখা উচিত। এতে করে আপনি যাওয়ার আগেই সেই দেশ সম্পর্কে কিছু ধারনা হয়ে গেল যা আপনার কাজের ক্ষেত্রেও কাজে লাগতে পারে, আসুন তাহলে জেনে নেয়া যাকঃ 

সিঙ্গাপুর একটি ছোট দ্বীপরাষ্ট্র। এটা দক্ষিণ পূর্ব এশিয়ার মালয় উপদ্বীপের দক্ষিণ প্রান্তে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার মাঝ বরাবর অবস্থিত। এ দেশের স্থল্ভূমির মোট আয়তন ৬৯৯ বর্গকিলোমিটার। এই দেশের তটরেখার দৈর্ঘ্য ১৯৩ কিলোমিটার। দেশটি ১৯৬৫ সালে মালয়েশিয়ার কাছে থেকে স্বাধীনতা লাভ করে।

দেশটির রাষ্ট্রীয় নাম হচ্ছে রিপাবলিক অব সিঙ্গাপুরা

দেশটিতে মোট জনসংখ্যা রয়েছে ৫৩ লাখ।

সিঙ্গাপুরের প্রথান ভাষা হচ্ছে ইংরেজি, চাইনিজ, মালয়, তামিল।

জঙগণের গড় আয়ু হচ্ছে পুরুষ–৭৯ বছর, মহিলা–৮৪ বছর।

korte hobe kothor porisrom

সিঙ্গাপুরে যে সকল কাজের চাহিদা রয়েছে

সিঙ্গাপুর একটি নগর রাষ্ট্র, এই দেশের উন্নয়নের মূলে রয়েছে আবাসিক প্রকল্প, এবং জাহাজ শিল্প। এই দুটি ব্যাবসা সিঙ্গাপুরের প্রথান ব্যবসা হিসেবে বিবেচিত হয়ে থাকে। তাই আপনি যদি সিঙ্গাপর আসতে চান তাহলে আপনাকে আসলে হবে নির্মান শ্রমিক হিসেবে বা জাহাজ শিল্পের শ্রমিক হিসেবে। বাংলাদেশ থেকে প্রতি বছর অনেক পরিমাণে শ্রমিক আসে নির্মান শ্রমিক হিসেবে। 

নির্মান শ্রমিকদের বেতন তুলনা মূলক বেশি হয়ে থাকে অন্য পেশা শ্রমিকদের থেকে। তার কারন এই পেশায় রয়েছে প্রচুর পরিশ্রম। আপনি যদি শ্রমিক হিসেবে আসতে চান আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করার মন মানসিকতা নিয়ে আসতে হবে। এই দেশে আরাম দায়ক পেশা নাই বল্লেই চলে।

তবে আপনি যদি কিছু কাজের উপর দক্ষতা অর্জন করে আসতে পারেন তাহলে আপনি এখানে আপনার সুন্দর ভবিষ্যৎ গড়তে পারবেন। আসুন তাহলে দেখে নেই কি কি কাজের চাহিদা রয়েছে এখানে।

ইলেকট্রিক কাজ

এখানে ইলেকট্রিক কাজের প্রচুর চাহিদা রয়েছে। আপনি যদি বাংলাদেশ থেকে এই কাজ শিখে আসতে পারেন তাহলে আপনি খুব সহজেই এখানে ভাল একটা অবস্থানে পৌছে যেতে পারবেন। এবং আপনার বেতনও অনেক ভাল হবে।

ওয়েল্ডিং

এখানে ওয়েল্ডিং এর কাজের অনেক চাহিদা রয়েছে। যেহেতু আপনাকে এখানে নির্মান শ্রমিক হিসেবে কাজ করতে হবে তাই এখানে নানা রকম মেটালের কাজ রয়েছে। তাই এই ওয়েন্ডিং এর কাজের এত পরিমান চাহিদা রয়েছে।

সিমেন্টের কাজ

সিঙ্গাপুরে অনেক বেশি যে কাজ হয়ে থাকে তা হচ্ছে সিমেন্টের কাজ। এখানে প্রায় সব কম্পানিতে রয়েছে এই সিমেন্টের কাজ। তাই আপনি যদি এই সিমেন্টের কাজ জানেন তাহলে আপনার চাহিদা প্রায় সব কম্পানিতেই রয়েছে। আর সেই সাথে রয়েছে আপনার জন্যে আকর্ষনিয় বেতন। তাই আপনি যদি সিমেন্টের কাজ জেনে থাকেন তাহলে আপনার জন্যেই হচ্ছে সিঙ্গাপুর।

অন্যান্য কাজ

এই দেশে রয়েছে হাজার হাজার কোম্পানি, আর রয়েছে শত শত ধরেনের কাজ। আপনি যদি কোন একটা কাজের বিষয়ে দক্ষ্য হন তাহলেই আপনি আপনার কাজ খুঁজে নিতে পারবেন। আর আপনার ভবিষ্যৎ হবে উজ্জ্বল। তাই আপনি দেশেই যান না কেন আপনাকে অবশ্যই কোন না কোন কাজ শিখে যাওয়া উচিত, তাহলেই আপনি বিদেশে গিয়ে খুব তাড়াতাড়ি উন্নতি করতে পারবেন।

শেষ কথা

প্রিয় পাঠক, আশা করি আমাদের এই পোষ্টি আপনাদের কাছে ভাল লাগবে। কারন এখানে আমরা তুলে ধরেছি কিছু প্রয়োজনীয় তথ্য যা একজন বিদেশগামীর জন্যে খুবি উপকারী। পোষ্টি যদি আপনাদের ভাল লেগে থাকে তাহলে আমাদের সাথেই থাকুন, আর দেখতে থাকুন নতুন নতুন সব পোষ্ট, ধন্যাবাদ। 

আরো পড়ুন-

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

একা থাকার স্ট্যাটাস, উক্তি, বাণী ও কবিতা

ছেলেদের মুখে ব্রণ দূর করার উপায় – ব্রণ নিয়ে চিন্তা আর নয়

বাড়তি আয় করার উপায় – যে ভাবে আপনিও হতে পারেন স্বাবলম্বী

কালো জিরার উপকারিতা – পরিবর্তন দেখুন আপনি নিজেই

বউ শাশুড়ি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

রাত জাগা কষ্টের এস এম এস- মন কে শান্ত করা কিছু কথা

অপরিচিত কারো সাথে কথা বলার কৌশল- নিজেকে তুলে ধরুন কথার মাধমে

টাকা আর ভালোবাসা নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

 

Leave a Comment