নাম্বার দিয়ে লোকেশন ট্রাকিং-মুহূর্তেই বের করুন নাম্বার পরিচিতি

দিন যতই যাচ্ছে দুনিয়া ততই আপডেট হচ্ছে, যুগের সাথে তাল মিলিয়ে আমাদের কেউ আপডেট হতে হবে। আমরা আমাদের পোষ্টে যে বিষয় নিয়ে আলোচনা করবো তা খুবি উপকারি । বাংলাদেশে এখন প্রচুর পরিমানে অন্যায় আপরাধ হচ্ছে অনলাইনে বা অফলাইনে, সেই অপরাধ সম্পর্কে আমাদের সচেতন থাকতে হবে, যাতে আমরা তাদের শিকার না হই। Number diye Location tracking 

আমাদের দেশে অপরিচিত নাম্বার থেকে ফোন দিয়ে অনেক সময় অনেক রকম বিপদে ফেলে দেয় আমাদেরকে। আমরা নাম্বার না চিনার কারনে সেই সকল ফোন ধরে প্রতারনা বা হয়রানির শিকার হয়ে যাই। কিন্তু আমরা যদি জানতে পারি যে কে বা কারা আমাদের ফোন দিয়েছিল তাহলে পরবর্তি পদক্ষেপ নিতে আমাদের সুবিধা হবে।

ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার উপায়

ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার অনেক কারন রয়েছে। দেশে এখন অন্যায় বেড়ে গেছে, সব জায়গায় এখন অন্যায় অত্যাচার অ হয়রানীর ঘটনা ঘটে থাকে। অনেক সময় অপরিচিত নাম্বার থেকে আমাদের নানা রকম হুমকি ধামকি দিয়ে থাকে, আমরা ভয় পেয়ে অনেক সময় অনেক কিছু হারিয়ে ফেলি। তাই ফোন নাম্বার দিয়ে যদি পরিচয় বের করা যায় তাহলে আমাদের অনেক উপকার হবে। আসুন তাহলে আমরা যেনে নেই কিভাবে ফোন নাম্বার দিয়ে পরিচয় যানা যায়।

প্রথমত আপনারা ফোন নাম্বার দিয়ে ফেসবুকে চেষ্টা করে দেখতে পারেন, যা খুবি সহজ। কারন দেশে এখন প্রায় সব ফোন নাম্বার দিয়েই ফেসবুক আই ডি ওপেন করা আছে । তাই আমরা খুব সহজেই সে উপায়ে ফোন দাতার পরিচয় বের করে ফেলতে পারি।

ফেসবুকের মাধ্যমে পরিচয় জানা

  • প্রথমে একটি ব্রাউজার চালু করুন।
  • তারপরে সেখানে আপনি আপনার ফেসবুক আইডি টি ওপেন করুন 
  • সেখানে সার্চ অপসনে গিয়ে যে নাম্বারের পরিচয় জানতে চান সেই নাম্বারটি টাইপ করুন।
  • এবং সার্চ বাটনে ক্লিক করুন । 
  • যদি ওই নাম্বারে ফেসবুক আইডি চালু হয়ে থাকে তাহলে আপনি তার সব রকম তথ্য সেখান থেকে পেতে পারেন। 

ওয়েব সাইটের মাধ্যমে নাম্বার ট্র্যাক করার উপায়

এখন আমরা জানবো কিভাবে ওয়েব সাইটের মাধ্যমে নাম্বার ট্র্যাক করতে হয়। প্রথমে আমরা যে ভাবে শিখলাম সেই ভাবে কাজে যদি না লাগে তাহলে আমরা কিভাবে নাম্বার ট্র্যাক করবো তাই এখন জানবো। যদি আপনাদের নাম্বারটি দিয়ে ফেসবুকে আইডি চালু করা না হয় তাহলে ফেসবুক থেকে কোন প্রকার তথ্য আপনি পাবেন না। 

কিন্তু হতাশ হবার কোন কারন নেই। কারন এখন আপনি যে উপায় টা শিখবেন তা দিয়ে অবশ্যই আপনি আপনার নাম্বারটির লোকেশন ট্র্যাক করতে পারেবেন। অনেক সময় আমাদের বন্ধু বান্ধবেরা আমাদের সাথে মিথ্যা কথা বলে থাকে। বাসা থেকে বেড় না হইয়েই বলে যে আমি এখন রাস্তায়। এখন সেই দিন শেষ। আপনি মূহুর্তেই বের করে ফেলতে পারবেন আপনার লোকটি এখন কোথায় রয়েছে।

সম্প্রতি ভারতের এক স্বামী তার স্ত্রীর অপকর্ম ধরেছেন  এই নাম্বার ট্র্যাকার ব্যাবহার করে, তা হয়তো আপনারা সবাই জেনেছেন। তাহলে একবার ভাবুন যে এটা আপনার বা আমাদের জন্যে কতটা গুরুত্ব পুর্ন। আসুন তাহলে জেনে নেয়া যাক উপায়টি।

  • প্রথমে একটি ব্রাউজার অনেক করুন। 
  • তারপর সেখানে লিখুন www.geofind.com 
  • তারপর আপনার সামনে অনেক গুলো এন্টারফেস চালু হবে।
  • আপনি প্রথমটাতে ক্লিক করুন ।
  • তারপরে আপনি ফোন নাম্বার প্রবেশ করানো যায় এরকম একটি পেজ দেখতে পাবেন। 
  • সেখানে যে দেশের নাম্বার ট্র্যাক করতে চান সেই দেশের কান্ট্রি সিলেক্ট করুন।এবং নাম্বারটি বসিয়ে দিন।
  • এবং সাইটে লেখা সার্চ বাটনে ক্লিক করুন ।
  • এখন আপনি দেখতে পারবেন আপনার কাংক্ষিত ফলাফল।

এরকম আরো অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি নাম্বার ট্র‍্যাক করতে পারবেন।আপনি ব্রাউজারে গিয়ে শুধু লিখবেন মোবাইল নাম্বার ট্র‍্যাকার। তাহলেই আপনি অনেক গুলো ওয়েবসাইট দেখতে পাবেন।সেখন থেকে আপনি আপনার পছন্দমত ওয়েব সাইট ব্যাবহার করতে পারবেন।

তবে আপনাদের মাথায় রাখতে হবে যে সব সাইট কিন্তু ফ্রিতে ব্যাবহার যোগ্য নয়।কিছু সাইট রয়েছে যা পেমেন্ট করে ব্যাবহার করতে হয়,ফ্রি সাইট গুলো অনেক সময় কাজ করে না।সেই ক্ষেত্রে আপনি যদি পে সাইট ব্যাবহার করেন তাহলে কাজ করবে তা  নিশ্চিত। তাই ব্রাউজ করার আগেই আমাদের চিন্তা করতে হবে যে আপনি কোন সেবাটা ব্যাবহার করতে চান। 

শেষ কথা

প্রিয় পাঠক, আশা করি আমাদের এই পোষ্টি আপনাদের কাছে ভাল লাগবে। রকম আরো দরকারি সব পোষ্ট পেতে আমাদের সাথেই থাকুন। আশা করি আপনাদের উপকারে আসবে। আপনাদের যদি বিন্দু মাত্র উপকারে আসতে পারি তাহলেই আমাদের কাজ সফল মনে হবে। ধন্যবাদ। 

আরো পড়ুন-

বাংলা রোমান্টিক গানের লাইন ক্যাপশন-রোমান্টিক স্ট্যাটাস

বাংলা রোমান্টিক ক্যাপশন ফেসবুকের জন্য- রোমান্টিক এস এম এস ও স্ট্যাটাস

বিরিয়ানি নিয়ে স্ট্যাটাস, ছন্দো ও কবিতা

লোডশেডিং নিয়ে মজার স্ট্যাটাস,ক্যাপশন ও কবিতা

ত্যাগ নিয়ে উক্তি,স্ট্যাটাস ও কবিতা- কিছু কথা

ক্ষুধা নিয়ে স্ট্যাটাস,উক্তি ও কবিতা

পিছু টান নিয়ে উক্তি,স্ট্যাটাস ও কবিতা

রোদেলা দুপুর নিয়ে ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা

Leave a Comment