হারিয়ে যাওয়া মানুষকে নিয়ে কিছু কথা স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

হারিয়ে যাওয়া মানুষ বলতে আমরা যা বুঝি তাহচ্ছে আমাদের মনের মানুষ চলে যাওয়া বা হারিয়ে যাওয়া। কিছু কিছু সময় আপনি যাকে খুব বেশি ভালবাসেন তাকে আপনি আগলে রাখতে পারবেন না। আপনি তাকে অনেক ভালবাসেন কিন্তু হয়তো আপনি তাকে তা বুঝাতে পারেনি, বা আপনার ভালবাসা সে বুঝতে পারেনি। Hariye jauya manush niye kichu kotha status caption o kobita

কিছু মানুষ আছে যাদের হৃদয়ে ভালবাসার থেকে অভিনয় অনেক বেশি থাকে, এই অভিনয় এত বেশি রিয়েল থাকে যে আপনি বুঝতে পারবেন না আপনার সাথে প্রতারনা করছে। আপনার সাথে মাসের পর মাস বা বছরের পর বছর ছলনা করে চলে কিন্তু আপনি তা ধরতে পারবেন না। এই মানুষ গুলো অনেক বেশি ভয়ানক হয়ে থাকে। তাই ভালবাসার মানুষ চেনা খুব বেশি কষ্টের হয়ে থাকে। তাই মানুষ বলে থাকে যে ভালবাসা কাঠালের আঠা লাগলে পরে ছারে না। আর সেই আঠার কারনেই আপনি আপনার সাথে করা প্রতারনাকে দেখতে পারেন না, 

মানুষ যখন প্রেমে পরে তখন মানুষ এক প্রকার অন্ধ হয়ে যায়, তার চোখে তখন আর কোন কিছুই ধরা পরে না। তার কাছের মানুষের অনেক খারাপ দিকও তখন তার কাছে খুবি সামান্য মনে হয়। আর তাই ভালবাসার মানুষের কাছে থেকে মানুষ এত বেশি কষ্ট পেয়ে থাকে। এত  কিছুর পরো আমরা আমাদের হারিয়ে যাওয়া মানুষকে ভুলতে পারিনা। তার কখা মনে হলেই আমাদের মনের ভিতরে এক ধরনে কষ্ট অনুভূত হয়। 

চোখের কোনে জমে যায় পানির ফোটা, সেই ফোটা হয়তো অনেক ছোট থাকে কিন্তু সেই পানিতে জমে থাকে অনেক ভালবাসা, আবেগ আর মায়া, যা ভুলে থাকা খুব বেশি কষ্টের। একজন মানুষ তার মনের মানুষকে যখন হারিয়ে ফেলে তখন সে তাকে চাইলেই ভুলতে পারেনা, বাঁ ভুলে যাওয়া যায়ওনা। হয়তো অনেক কষ্ট করে ভুলে থাকার চেষ্টা করে থাকে মাত্র।

Hariye jauya manushke kokhonoy vula zay na

হারিয়ে যাওয়া মানুষকে নিয়ে স্ট্যাটাস

আজকে আমরা হারিয়ে যাওয়া মানুষকে নিয়ে কিছু স্ট্যাটাস সাজিয়েছি যা আপনাদের সাথে শেয়ার করবো ইনশা আল্লাহ্‌। আসুন তাহলে জেনে নেই কিছু আবেগ জড়ানো স্ট্যাটাসঃ

  • মানুষ হারিয়ে যায় ঠিকই, কিন্তু তার সৃতি কখনই হারিয়ে যায় না। সেই মানুষটির সৃতি সারা জীবন তাকে কাদিয়ে চলে।
  • মানুষের মনে অনেক রকম আঘাত পেয়ে থাকে, কিন্তু প্রিয় মানুষের দেয়া কষ্ট কিছুতেই মানুষ ভুলতে পারেনা।
  • মানুষ হারিয়ে যাওয়ার সময় তার সব কিছু নিয়ে যেতে পারে, কিন্তু তার যে মনটা সে নিয়ে যায় আর ফিরিয়ে দিতে পারেনা । আর সেই কারনেই হারয়ে গিয়েও মানুষ তার কাছেই থাকে।
  • মানুষ মানুষের জীবন থেকে হারিয়ে যেতে পারে, মুছে যেতে পারে, কিন্তু সেই মানুষের ভালবাসার দিন গুলো অনেক চেষ্টা করেও ভুলে যাওয়া যায় না।
  • মানুষ খুবি মায়াবি প্রানি, একবার যার প্রতি তার মায়া জম্নে যায় খুব সহজে তার থেকে মায়া কাটিয়ে ওঠা যায়না, তাই হারিয়ে যাওয়া মানুষের মায়াও খুব সহজে মুছে ফেলা যায় না।
  • তুমি যদি কারো কাছে যান্তে চাও যে তার সবচেয়ে দামি কি হারিয়ে গেছে তাহলে সে বলবে যে আমার জীবন থেকে আমার জীবনটাই হারিয়ে গেছে।

আরো পড়ুনঃ ইমোশনাল স্ট্যাটাস, আবেগ ভরা উক্তি ও ছন্দ

হারিয়ে যাওয়া মানুষ নিয়ে ক্যাপশন

মানুষ যখন প্রেমে পরে তখন তার কাছে পুরো দুনিয়াটা খুবি রঙ্গিন মনে হয়। তার কাছে সবি ভাল লাগে। তার কাছে মনে হয়ু যে সে সর্গের সুখে আছে। কিন্তু সেই মানুষটি যদি তার মনের মানুষকে হারিয়ে ফেলে তাহলে তার কাছে মনে হবে তার সব কিছুই হারিয়ে গেছে, তার মনের ভিতরে তখন শুরু হয়ে যায় এক বিশেষ যন্ত্রণা যে যন্ত্রণা অন্য কেউ বুজতে পারবে না, শুধু মাত্র এই যন্ত্রণা যে ভোগ করেছে সেই বলতে পারবে যে এই যন্ত্রণা কতটা ভয়ানক।

আসুন এখন আমরা জেনে নেই হারিয়ে যাওয়া মানুষ নিয়ে কিছু ক্যাপশন, যা আমরা আমাদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারব। 

  • আমার হারিয়ে ফেলার কেউ নেই, কাজেই খুঁজে পাওয়ারও কেউ নেই, আমি মাঝে মাঝে নিজেকে হারিয়ে ফেলি, আবার খুঁজে পাই।  
  • অবহেলা খুব খারাপ জিনিস_ যা একটা মানুষকে বেঁচে থাকার ইচ্ছে টা কে মেরে ফেলে।
  • মানুষ তার মনের কাছে বন্ধি থাকে, ইচ্ছা করলেই যে কাউকে ভুলে যেতে পারে না। আর ভালবাসার মানুষকে ভুলে যাওয়া তো খুবি অসম্ভব ব্যাপার।
  • আপনি যদি কাউকে মন থেকে ভালবাসেন তাহলে আপনি তাকে কখনই ভুলতে পারবেন না। আর সে যদি আপনার জীবন থেকে হারিয়েও যায় আপনি তাকে আপনার মন থেকে মুছে ফেলতে পারবেন না।
  • যে হারিয়ে যেতে চায় তাকে হারিয়ে যেতে দিন, কারন সে কখনই আপনার ছিল না। কারন যে আপনার সে কখনই আপনার থেকে হারিয়ে যাবেনা।
  • হারিয়ে যাওয়া মানুষকে বেধে রাখা যায় না, কারন আপনি মানুষের শরীরকে বেধে রাখতে পারবেন , কিন্তু মানুষের মন কে আপনি কখনই বেধে রাখতে পারবেন না।

হারিয়ে যাওয়া মানুষকে নিয়ে কবিতা

হারিয়ে যাওয়া মানুষ নিয়ে আমরা অনেক কিছুই বলে থাকি, যাদের মানুষ হারিয়ে গেছে একমাত্র তারাই বলতে পারে যে এর কত জ্বালা। অনেক কবি এই হারিয়ে যাওয়া মানুষ নিয়ে অনেক রকম কথা কবিতা ও গান রচনা করে গেছেন । আসুন এখন আমরা এই রকম কিছু কবিতা দেখে নেইঃ

আমিও ঝরে যাবো,

শুকনো পাতার মতো মিশে যাবো

একদিন ধুলোর আস্তরনে।

ভুলে যাবো তোমাকে দেখার সুখ।

তুমিও ভুলে যাবে,

তোমার চোখের পাতায়

ঝাপসা হবে আমার অস্তিত্ব।

মেঘ ভেসে যাবে,

এক বুক মায়া নিয়ে আমার মতো

পাখিরাও দিক হারাবে।

আর ফেরা হবেনা মমতার ছাঁনা রেখে

ভুলে যাওয়া নীড়ে।

শেষ কথা

আমরা অনেক ভালবাসার কথা বা উপন্যাস শুনে থাকি, হারানো ভালবাসা সব সময়ই খুব কষ্টের হয়ে থাকে। মানুষ তার ভালবাসা হারানোর যন্ত্রণা কখনই সইতে পারে না। তার ভালবাসা হারিয়ে গেলেও তার প্রতি মায়া কখনই কমে না। প্রিয় পাঠক, আশা করি আমাদের এই পোষ্টি আপনাদের ভাল লাগবে। আপনাদের সকল মতামত আমাদেরকে কমেন্টে জনাবেন আশা করি,ধন্যবাদ।

আরো পড়ুন-

বর্ষাকাল নিয়ে স্ট্যাটাস, উক্তি ও কবিতা

খারাপ সময় নিয়ে স্ট্যাটাস,উক্তি ও কবিতা

বন্ধুদের সাথে ঘুরাঘুরি স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

কিভাবে বিকাশ একাউন্ট খুলব

বৃষ্টি নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস ও কবিতা

মায়া নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

বাবা দিবস নিয়ে স্ট্যাটাস, উক্তি ও কবিতা

দুনিয়া নিয়ে উক্তি, হাদিস, স্ট্যাটাস ও কবিতা

বাচ্চাদের হাম হলে করণীয়-শিশুদের হাম কেন হয়

Leave a Comment