ঢাকা থেকে কক্সবাজারের বিমান ভাড়া

ভ্রমন একটি স্বপ্নের নাম, ভ্রমন একটি আশার নাম।আমদের বেশির ভাগ মানুষের ভ্রমন করার শখ থাকে।কিন্তু আমরা অনেকে আমাদের আর্থিক বা সময়ের অভাবের  কারনে আমরা ভ্রমনে বের হতে পারি না।কিন্তু আমাদের মনটা ঠিকি ভ্রমনের ভ্রমনের জন্যে পরে থাকে।তো প্রিয় পাঠক আমরা আজকে ভ্রমন বিষয়ে কিছু কথা শেয়ার করবো। Dhaka theke cox’bazarer biman vara 

ভ্রমন করার উপকারিতা

ভ্রমন যেমন আমাদের মনের খোরাক মিটায় তেমন আমাদের শারীরিক ভাবেও অনেক উপাকার পেয়ে থাকি। ভ্রমন হলো এক প্রকার শিক্ষালয়, যা থেকে আমরা অনেক কিছু শিখতে পারি।যে সকল শিক্ষা আমাদের বইয়ের পাতায় আমরা পাই না সে সকল শিক্ষা আমরা ভ্রমন থেকে পেয়ে থাকি।তাই তো মনিষিরা বলেগেছেন যে প্রকৃতি হলো বিশাল এক শিক্ষাকেন্র।যা থেকে আমরা আমাদের জীবনের আসল শিক্ষা পেয়ে থাকি। আসুন আমরা এখন যেনে নেই ভ্রমনের কিছু উওপকারিতাঃ

  • ভ্রমন মানুষের মনের প্রশান্তি দিয়ে থাকে, মনের বিষন্নতা দূর করে থাকে,মনকে করে তুলে ফুরফুড়া।
  • ভ্রমন করলে মানুষের মানুষিক বিকাশ ঘটে থাকে, মানুষ প্রকৃতির অনেক কাছে যেতে পারে ,এবং তা নিবিড় ভাবে পর্যবেক্ষন করতে পারে।
  • ভ্রমন মানুষকে ভালো মানুষ হতে সাহায্য করে। ভ্রমন করলে অনেক মানুষের সাথে মিশা যায়,অনেকের সাথে চলে নিজের ভুল ত্রুটি শুধরে নেয়া যায়।
  • ভ্রমনের সবচেয়ে বড়  শিক্ষা হলো অভিক্ষ্যতা , যা ভ্রমনের মাধ্যমে একজন মানুষের হয়ে থাকে।
  • ভ্রমনের মাধ্যমে আমাদের ধৈর্যশীল করে তোলে, কারন অধৈর্য মানুষ কখনো ভ্রমন করতে পারে না।
  • ঘুরে বেড়ানো একজন মানুষ তার জীবনকে অনেক কাছে থেকে দেখতে পারে।যা ঘড়ে বসে থাকা মানুষ দেখতে পারে না। কারন ভ্রমন প্রিয় একজন মানুষ প্রায় সব রকম পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়।তাই তারা তাদের জীবনকে অনেক কাছে থেকে দেখে থাকে।
  • যারা ভ্রমন করে থাকে তারা জীবনে অনেক রকম ঝুকি নিতে পারে,যার কারনে তার জীবনটা অনেক এডবেঞ্ছার হয়ে থাকে।যার জীবনে যতো বেশি এডবেঞ্ছার তার জীবন ততো বেশি উপভোগ্য হয়ে থাকে।

কক্সবাজার সম্পর্কে কিছু কথা

কক্সবাজার আমাদের দেশের প্রধান পর্যটন কেন্দ্র। এবং  এটি কক্সবাজার জেলায় অবস্থিত,এটা বিশ্বের সবচেয়ে বড়  প্রাকৃতিক সমুদ্র সৈকত। এই সৈকতটি ১২০ কিলোমিটার বা ৭৫ মেইল লম্বা। বছরের সব সময়ই এখানে পর্যটনের ভীড় লেগে থাকে। দেশি পর্যটনের পাশাপাশি বিদেশ থেকে অনেক বিদেশি পর্যটক আসেন। কক্সবাজার সৈকতটি পুরোপুরি প্রাকৃতিক হওয়ার কারনে এর সুন্দর্য কয়েক গুণ বেড়ে গিয়েছে। তাই কক্সবাজার সমুদ্র সৈকত অন্য সব সমুদ্র সৈকত থেকে পুরোপুরি আলাদা।তাই যে একবার এই সৈকতে আসে সে যেন কক্সবাজার সমুদ্র সৈকতের প্রেমে পরে যায়। আমাদের সবার সময়ই খুবি মূল্যবান, আমরা আমাদের জীবন নিয়ে খুব ব্যাস্তো সময় পার করে থাকি।তবুও আমাদের উচিত জীবনে একবার হলেও সমুদ্র পাড় থেকে ঘুরে আসা।তাহলেই আমরা বুঝতে পারবো যে সমুদ্রের বিশালতা কতো।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া 

আমরা ঢাকা থেকে অনেক ভাবেই কক্সবাজার পৌছতে পারি, আমরা বাসে করে বা ট্রেনে করেও যেতে পারি। তবে তা হবে অনেক লম্বা ভ্রমন। যেহেতু আমরা অনেক ব্যাস্তোতার মধ্যে থেকে সময় বেরকরি তাই আমাদের জন্যে বিমানে যাওয়া অনেক টা সময় সাশ্রয়ী হয়ে থাকে। আসুন আমরা তাহলে জেনে নেই ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার বিমান ভাড়া এবং সময় সূচিঃ

বর্তমানে ৪টি বিমান কম্পানি ঢাকা টু কক্সবাজার রুটে তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে, সেগুলো হলো, বিমান বাংলাদেশ, নভোএয়ার ,ইউএস বাংলা,  এবং এয়ার আস্ট্রা এই এয়ারলাইন্সগুলো প্রতিদিনি ঢাকা টু কক্সবাজার ফ্লাইট পরিচালনা করে থাকে। প্রথমে আসি বিমান বাংলাদেশ এর ব্যাপারে।

বিমান বাংলাদেশ সপ্তাহে ৬ দিন বা প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করে থাকে।  

 ৪৪০০ টাকা থেকে ৬০০০ টাকা পর্যন্ত (সুপার সেভার)

৬০০০ টাকা থেকে ১০০০০ টাকা পর্যন্ত ( বিজনেস ফ্লেজিবল)

বিমান টেকঅফের সময় সকাল ১১ঃ০০ মিনিট

নভোএয়ার এয়ারলাইন্স প্রতিদিন ৫ টি ফ্লাইট পরিচালনা করে থাকে।

৪৫০০ টাকা থেকে ৬০০০ টাকা ( সেভার,স্পেশাল,প্রমো )

৬০০০ টাকা থেকে ১০০০০ টাকা ( বিজনেস ক্লাস,ফ্লেজিবল )

টেকঅফ করার সময়

৮ঃ৩০

০৯ঃ১৫

১১ঃ৪০

০১ঃ৩০

০৩ঃ০০

ইউএস বাংলা প্রতিদিন ২ টি করে সপ্তাহে ১৪ টি ফ্লাইট পরিচালনা করে থাকে।

সেভার ৫২০০ টাকা

ফ্লেজি প্লাস ৬৮০০ টাকা

বিজনেস সেভার ১০৫০০ টাকা

সময়ঃ ১০ঃ৪০ মিনিট

         ০২ঃ৪৫ মিনিট

রিজেন্ট এয়ারওয়েজ প্রতিদিন ২ টি এবং সপ্তাহে ১৪ টি করে ফ্লাইট পরিচালনা করে থাকে,।

৩৯৯৯ টাকা সর্বনিম্ন

১১০০০ টাকা সর্ববোচ্চ ।

সময়ঃ ১০ঃ১৫ ও ০১ঃ২০ মিনিট।

নোটঃ উল্লেখ্য যে,সকল এয়ারলাইন্স তাদের সময় অনুযায়ী অথবা পরিস্থিতির ওপর বিবেচনা করে তাদের টিকিটের দামের পরির্বতন করতে পারে। 

শেষ কথা

প্রিয় পাঠক, আশা করি আমাদের পোস্টটি আপনাদের ভালো লেগেছে। এরকম আরো ভ্রমণ বিষয়ক সুন্দর সুন্দর পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন এবং আপনাদের মূল্যবান মতামত কমেন্টের মাধ্যমে জানান ,ধন্যবাদ।

আরো পড়ুন-

পল্টিবাজ নিয়ে উক্তি,স্ট্যাটাস ও কবিতা

পিছু টান নিয়ে উক্তি,স্ট্যাটাস ও কবিতা

রোদেলা দুপুর নিয়ে ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা

মেয়েদের রাগ নিয়ে উক্তি,স্ট্যাটাস ও কবিতা

হাঁটা নিয়ে স্ট্যাটাস,উক্তি ও কবিতা

Leave a Comment