বাড়তি আয় করার উপায় – যে ভাবে আপনিও হতে পারেন স্বাবলম্বী

আমরা সবাই জানি যে এখন আমাদের দেশে জীবন মানের দাম অনেক বেশি । জিনিস পত্রের দাম হুহু করে বেড়ে গেছে। এখন মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের জীবিকা নির্বাহ করা অনেক কঠিন হয়ে গেছে। তাই আমাদের সংসার চালাতে অনেক কষ্ট হয়ে যায়। তাই আমাদের উচিত আমাদের কাজের পাশা পাশি কিছু করে আমাদের বাড়তি রোজগার করা খুবি দরকার।barti income korar upay

আজকে আমরা জানবো কিভাবে আমাদের রেগুলার কাজের পাশা পাশি অন্য  কিছু করে বাড়তি টাকা রোজগার করতে পারি। আমরা সবাই এই বিষয় গুলো লিখে অনলাইনে সার্চ করে থাকি। তাই আজকে আমরা আপনাদের মাঝে এই বিষয়টি আলোচনা করবো। আমরা যদি কিছু বাড়তি ইনকাম করতে চাই তাহলে আমাদের কিছু বাড়তি পরিশ্রমও করতে হবে।

পরিশ্রম না করে শুধু চিন্তা ভাবনা করে কখনই জীবনে উন্নতি করা যাবে না। তাই কঠোর পরিশ্রম করলে আপনি তার ফল পাবেননি পাবেন ইনশাআল্লাহ্‌। আসুন তাহলে জেনে নেয়া যাক সে রকম কিছু কাজ।

ক্ষুদ্র শিল্প কারখানা

আপনি আপনার কাজের পাশা পাশি ছোট একটি শিল্প কারখানা চালু করতে পারেন, আপনি অনেক রকম পণ্যের উপর গবেষণা করে তার উপর একটি প্রশিক্ষন নিয়ে এই কাজ করা শুরু করে দিতে পারেন। আপনাকে আগে পণ্য বাছাই করতে হবে। আপনার এলাকায় কোন পণ্যটি খুবি দরকারি বা অনেক চাহদা রয়েছে তা খুঁজে বের করুন। এবং তা কিভাবে ক খরচে উৎপাদন করা যায় তা খুঁজে বের করুন। তাহলেই আপনি আপনার লক্ষ্যে পৌছতে পারবেন।

barti income korar upay

হস্ত শিল্প 

আপনি আপনার অবসর সময় আপনার হাতে তৈরি অনেক রকম পণ্য নিয়ে কাজ করতে পারেন। আপনার পরিবারের লোক জন আপনাকে এই কাজের জন্যে সহযোগিতা করতে পারেন। হস্ত শিল্পের জন্যে আপনার খুব একটা পুঁজির দরকার নেই। আপনার দরকার ভাল একটা প্রশিক্ষণ। তাহলেই আপনি এই বিষয়ে এগুতে পারবেন। আপনি বিভিন্ন রকম শো-পিস, বাঁশের তৈরি নানা রকম পণ্য, বেতের তৈরি মোড়া, টেবিল, চেয়ার সহ আরো অনেক কিছু নিয়ে আপনি কাজ করতে পারেন।

অনলাইনের কাজ

বর্তমান সময় হচ্ছে অনলাইনের যুগ, এখন সকল রকম কাজ হয়ে থাকে অনলাইন ভিত্তিক, তাই আপনি যদি অনলাইনের কাজ জেনে থাকেন তাহলে আপনার সম্ভাবনা খুবি উজ্জ্বল। এখন আপনি যদি অনলাইনে ফ্রিলান্সিং করেন তাহলে আপনি অনেক বেশি ইনকাম করতে পারবেন। এখন মানুষ তাদের মূল পেশা বাদ দিয়ে ফ্রিলান্সিং এর দিকে ঝুকে যাচ্ছে। তাই এখন এখন আপনার একটু আগ্রহই হতে পারে আপনার বাড়তি ইনকামের রাস্তা।

পার্ট টাইম ডেলিভারি

আপনি ইচ্ছা করলেই এখন পার্টটাইম ডেলিভারির কাজ করতে পারেন, এখন মানুষ খুবই আরাম প্রিয় হয়ে যাচ্ছে, এখনকার দিনে মানুষ কেনা কাটা করে শুধু অনলাইনে এবং হোম ডেলিভারি নিয়ে থাকে , তাই আপনি যদি একটু সময় বের করে একটু পরিশ্রম করেন তাহলে একটি ভালো অংকের ইনকাম আপনার যোগ হতে পারে। দিন দিন এই পেশার থেকে মানুষ খুবই আগ্রহ প্রকাশ করছে। এবং কিছু মানুষ তাদের ফুল টাইম পেশা হিসেবে এই পেশাটি বেছে নিয়েছেন।

রাইট শেয়ার করে ইনকাম

বর্তমানে বাংলাদেশের অনেকগুলা রাইট শেয়ারিং কোম্পানি চালু হয়েছে, এই রাইট শেয়ারিং পেশায় মানুষ তাদের কর্মসংস্থান খুঁজে নিচ্ছেন। এখানে আপনি আপনার আবসর সময় আপনার বাইক বা গাড়ি কাজে লাগিয়ে বাড়তি ইনকাম করতে পারবেন। এই খানে আপনি আপনার অফিসের যাওয়ার সময় ও আসার সময় আপনার রাইট শেয়ার করতে পারবেন। এই খানে আপনি যদি আপনার ফুল টাইম সময় দেন তাহলে আপনি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

শেষ কথা

প্রিয় পাঠক, আশা করি আমাদের এই পোষ্টি আপনাদের কাছে ভাল লাগবে। এখানে আপনি আপনার অবসর সময় কাজে লাগিয়ে বাড়তি কিছু ইনকামের ইডিয়া দেয়া হয়েছে। আমরা আশা করি এই মাধ্যমে আপনাদেত উপকার হবে ইনশাআল্লাহ্‌। আপনাদের সকল মতামত ও পরামর্শ আমাদের সাথে শেয়ার করবেন আশা করি, ধন্যবাদ। 

আরো পড়ুন-

কালো জিরার উপকারিতা – পরিবর্তন দেখুন আপনি নিজেই

বউ শাশুড়ি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

রাত জাগা কষ্টের এস এম এস- মন কে শান্ত করা কিছু কথা

অপরিচিত কারো সাথে কথা বলার কৌশল- নিজেকে তুলে ধরুন কথার মাধমে

টাকা আর ভালোবাসা নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা

সাদামাটা জীবন নিয়ে উক্তি, বাণী, স্ট্যাটাস ও কবিতা

মশা দিবস কবে-মশা দিবসকে সামনে রেখে আমাদের করণীয়

পরিবার থেকে দূরে থাকার কষ্ট – স্ট্যাটাস, উক্তি ও কবিতা

পরিবার নিয়ে কষ্টের স্ট্যাটাস,উক্তি ও কবিতা

Leave a Comment