কি ভাবে এয়ারটেলে এমবি দেখে

বাংলাদেশ এখন অনেক উন্নত হচ্ছে,এদেশের প্রায় সবার হাতে হাতে এখন এন্ডোয়েট ফোন, বাচ্চা থেকে শুরু করে যুবক বৃদ্ধ সবার হাতেই এখন স্মার্ট ফোন লক্ষ্য করা যায়। দেশের এখন প্রায় সব রকম কাজ হয়ে থাকে ওয়েব সাইটের মাধ্যমে। অফিসিয়াল কি আন অফিসিয়াল সব রকম কাজ এখন হয়ে থাকে স্মার্ট ফোনের মাধ্যমে। তাই আমাদের এক রকম বাধ্য হয়েই এই স্মার্ট ফোন ব্যাবহার করতে হয়। airtel a MB dekhar niyom

নেট ব্যাবহার করার নিয়ম

শুধু যে ফোন কিনলেই হবে ব্যাপার টা কিন্তু আবার সে রকম নয়, স্মার্ট ফোন চালাতে হলে আবার দরকার হয় ইন্টারনেটের। ইন্টারনেট সংযোগ ঠিক ঠাক মতো থাকলে তাহলেই আমরা ইচ্ছা মতো ইন্টারনেট ব্যাবহার করতে পারবো। ইন্টারনেট সংযোগ আমরা দুই ভাবে দিতে পারি। এক হলো সীমের ডাটা ক্রয় করার মাধ্যমে, দুই নাম্বার হলো ব্রডব্রান্ডের মাধ্যমে।

ডাটা ক্রয় করলে তা আমাদের নির্দিষ্ট পরিমান টাকা দিয়ে নির্দিষ্ট সময়ের জন্যে আমরা নির্দিষ্ট পরিমান চালাতে পারি। আর ব্রডব্যান্ডের নেট চালাতে হলে আপনি মাসিক ভিত্তিতে বিল পরশোধ করে যতো খুশি ততো নেট ব্রাউজ করতে পারবেন।

এয়ারটেল এর এমবি দেখার নিয়ম 

ডাটা কিনে নেয়ার পরে আমাদের আবার কিছু সময় বাঁ কয়েক দিন পর পর তা চেক করে দেখতে হবে যে আর কি পরিমান অবশিষ্ট রয়েছে। যদি আমরা তা নিয়মিত চেক না করি তাহলে এমবি শেষ হয়ে যাওয়ার পরে আমাদের ব্যালেন্সে থাকা টাকা থেকে নেট বয়াবোহার হবে। এবং তা খুবি ব্যয়বহুল।খুব তাড়াতাড়ি আমাদের ব্যালেন্স খালি হয়ে যাবে।তাই আমাদের এমবি চেক করে দেখা খুবি দরকারি। আসুন তাহলে জেনে নেয়া যাক এমবি চেক করার নিয়মঃ

  • আমরা আমাদের ফোনের ডায়াল অপশনে গিয়ে টাইপ করবো  *778*39# অথবা *778*4#  তাহলেই আমরা আমাদের কাঙ্খিত সার্ভিসটি দেখতে পারবো।
  • অনেক সময় আমরা  এমবি বোনাস পেয়ে থাকি,এবং তা নিয়ে আমরা বিড়ম্বনায় পরে যাই যে তা কিভাবে চেক করবো। এবার আমরা জানবো কিভাবে বোনাস এমবি দেখে।
  • আমরা  ডায়াল অপশনে গিয়ে টাইপ করবো *778*40#   
  •  এছাড়াও আমরা এই আরো কিছু কোড ডায়াল করে এয়ারটেলের এমবি দেখতে পারি তা আপনাদের জন্যে দেয়া হলোঃ- *778*2525#

এয়ারটেল অ্যাপস এর মাধ্যমে এমবি দেখা

এছাড়া আমরা এয়ারটেল অ্যাপসের মাধ্যমে খুব সহজে এমবি দেখা ,এমবি কেনা থেকে শুরু করে মিনিট কেনা মিনিট দেখা সহ সকল প্রকার সার্ভিস আমরা এখান থেকে নিতে পারবো।

  • আমরা এ  অ্যাপসটি নিতে হলে আমদের প্লে স্টোরে বা অ্যাপল স্টোরে গিয়ে শুধু airtel লিখে সার্চ দিলেই আমাদের অ্যাপসটি চলে আসবে।
  • এরপর আমরা তা ডাউনলোড করে ইন্সটল করে নিব।
  • তারপরে আমাদের ফোন নাম্বার দিয়ে সেই অ্যাপসট একটিভ করে নিতে হবে।

এখন আমাদের অ্যাপসটি ব্যাবহারের জন্যে একদম প্রস্তুত।এখন আমরা এই সফটওয়্যারের মাধ্যমে আমাদের সকল প্রকার সার্ভিস দেখতে পারবো,এয়ারটেল সীমের যতো রকমের ওফার রয়েছে তা সব ওফার আমরা এই সফটওয়্যারের মাধ্যমে আমরা দেখতে পারবো এবং সব রকম অফার নিতে পারবো,আমাদের ব্যালেন্সে শুধু টাকা থাকলেই হবে।এই সার্ভিসটা খুবি উপকারি।আমরা এখানে একের ভিতর সব রকম কাজি করতে পাছি।

শেষ কথা 

আশা করি আমদের পোষ্টি আপদের কাজে লাগবে,এরকম আরো পোষ্ট পেতে আমাদের ওয়েব সাইটটি ফলো করুন।আপনাদের মূল্যবান মতামত আমাদের সাথে শেয়ার করতে কমেন্ট করতে ভুলবেন না আশা করি,ধন্যবাদ।

আরো দেখুন

মোটা হওয়ার সহজ উপায় কি

আলু দিয়ে ফর্সা হওয়ার উপায়

Leave a Comment