আগুন নিয়ে ক্যাপশন,স্ট্যাটাস ও কবিতা

আগুন এমন একটি উপাদান যা সব কিছু পুড়িয়ে ছাড় খাঁড় করে দেয়। কোন কিছুই ছাড় পায়না এই আগুন থেকে। আগুন মানুষের অনেক উপকারে আসে, আবার অনেক ক্ষতি করে ফেলে এই আগুন। সভ্যতার শুরু হয় এই আগুনের হাত ধরে। মানুষ যখন থেকে আগুন জ্বালান শিখলো তখন থেকে মানুষ তাদের জীবন যাত্রার মান উন্নত করতে লাগলেন। মানুষ আগুন আবিষ্কার করার আগে সব খাবার কাচা অবস্থায় খেতেন। তাদের নিরাপত্তা ছিল খুবি কম। Agun niye status,caption o kobita

আগুন আবিষ্কেরের পর থেকে তাদের নিরাপত্তা বেড়ে যায়। কারন মানুষ আগে যখন পাহাড়ের গুহায় বাস করতেন তখন মানুষ পশু প্রাণীদের থেকে অনিরাপধ ছিলেন। কিন্তু যখন থেকে মানুষ আগুন আবিষ্কার করলেন তখন থেকে তাঁরা অধিক নিরাপধ থাকতে শুরু করলেন। কারন আগুন জ্বালান থাকলে হিংস্র প্রাণী কাছে আসে না। এছাড়া আগুন মানুষের অনেক উপকারে আসে। মানুষ তাদের পশু শীকার করার অস্ত্র তৈরি করার জন্যে আগুনের ব্যাবহার অত্যাধিক। যা মানুষের জীবনকে অনেক সহজ করে দেয়।

আগুন নিয়ে ক্যাপশন

আগুন আমাদের অনেক ভাল ও খারাপের সাক্ষী। আমরা আগুন দিয়ে যেমন অনেক নতুন নতুন আবিষ্কার করেছি তেমন অনেক কিছু হারিয়েছি এই আগুনের কারনে। আগুন যেমন মানুষের বাহিরটা জ্বালিয়ে দেয় তেমন আবার ভিতরটাও জ্বালিয়ে দেয়। আগুন আগুন নিয়ে কিছু ক্যাপশন আমাদের যেনে রাখা খুবি জরুরী। আসুন তাহলে যেনে নেয়া যাকঃ

  • নিজের জীবনকে রাখো এক আগুন এর মধ্যে। আর খোজো তাদেরকে যারা সেই আগুনটুকু নিভাতে চায়।
  • সবার ভিতরেই জলন্ত আগুন রয়েছে নেতৃতের দায়িত্ব শুধু সেই আগুন এর ভিতর গ্যাস ছুড়ে দেয়া।
  • আগুনের কাজই হলো সব জ্বালিয়ে পুড়িয়ে কয়লা করে দেওয়া । 
  • সবচেয়ে নিখুঁত লোহাকে সবচেয়ে উত্তপ্ত আগুন এর ভিতর দিয়েই যেতে হয়।
  • নিজের জীবনকে আগুন এর মধ্যে রাখো, আর এমন কাউকে খোঁজো যে সেই আগুনটুকু নিভাতে চায়।
  • যখন তুমি আগুন এর মধ্যে জন্মাবে তখন ধোয়া তোমার কিছুই করতে পারবে না।
  • আগুনে পুড়ে পুড়ে স্বর্ণ একসময় খাঁটি হয়।
  • প্রেম মানুষকে পোড়ায়, ভালবাসা মানুষকে কাধায়,আর প্রেমের আগুন মানুষকে তিলে তিলে জ্বালিয়ে দেয়।
  • পৃথিবী সবার চেয়ে ক্ষমতাধর অস্ত্র হলো মানুষের আত্মা যার অন্তরে রয়েছে আগুন।
  • ভালোবাসা হলো আগুন এর মতো, এটা তোমার হৃদয়কে উষ্ণতা দেবে অথবা তোমার মনকে পুড়িয়ে ফেলব।

আরো পড়ুন- কিভাবে ফ্রিলান্সিং শুরু করবো

আগুন নিয়ে স্ট্যাটাস

আমরা এখন জানবো আগুন নিয়ে কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস, আমরা সোশ্যাল মিডিয়ায় অনেক সময় অনেক রকম স্ট্যাটাস শেয়ার করে থাকি,যা আমাদের বন্ধুদের কে অনেক রকম ম্যাসেশ থাকে। তাই দরকার ভাল কিছু স্ট্যাটাস, আসুন তাহলে জেনে নেই ।

  • মানুষের জীবনে এমন কষ্ট আসে যা মানুষের জীবনকে আগুনে মতো ভয়ঙ্কর এবং তুচ্ছ করে দেয়। জীবন মানুষের সবকিছু কেড়ে নেয় ঠিক তেমনি মানুষের জীবনে কিছু কষ্ট আসে যা মানুষের সর্বস্তরের নিয়ে নিঃস্ব করে দেয়।
  • এমন আগুন ধরিও না যার উত্তাপ তুমি কখনোই সহ্য করতে পারবে না।
  • আগুন এক ধ্বংসের নাম, আগুনের স্বল্প কণাও আপনার অনেক ক্ষতি করে দিতে পারে, এইতো যেমন কোনো মোমবাতির ছোট্ট একটি শিখা আপনার সারা বাড়ি ছাই এ পরিনত করে দিতে পারে।
  • যেই আগুন শীতে আমাদের উষ্ণতা দেয়, সেই আগুনই আমাদেরকে পুড়িয়ে ফেলতে পারে। এখানে দোষটা আগুন এর নয়, দোষটা এক্ষেত্রে মানুষেরই থাকে।
  • প্রিয়জন তার ভালোবাসা দিয়ে আগুনের মত উষ্ণতা ছড়িয়ে দেয় জীবনে, ঠিক তেমনি কিছুদিন পর আগুনের মত দগ্ধ এবং ভয়ঙ্কর ভাবে জীবনকে আগুনের মতো পুড়িয়ে দেয়। আগুনের থেকে এবং ভয়ংকর কিছু আর নেই।
  • যখন তুমি একটি পুড়ন্ত বাড়িতে জন্মগ্রহণ করো তখন তোমার মনে হয় যে পুরো পৃথিবীটাই আগুন এর মধ্যে আছে। কিন্তু তা মোটেও নয়।

আরো পড়ুন- টাকা কামানোর সহজ উপায়

Aguner voyabohota

আগুন নিয়ে কবিতা

আগুন নিয়ে অনেক কবিগন অনেক সময় অনেক কবিতা রচনা করেছেন। কারন তাঁরা আগুনের ভয়াবহতা সম্পর্কে জানেন। আমরা অনেকেই আগুনের ভয়ানকতা দেখি নাই। তাই হয়তবা খুব একটা জানিনা। কিন্তু আগুনের ভয়াবহতা সম্পর্কে জানে যার বাড়ি আগুনে পুড়েছে। কারন আগুন মানুষের অনেক উপকারে লাগে, আবাই সেই আগুন মানুষকে পুড়িয়ে ছাই করে দেয়। আসুন এখন জানবো আগুন নিয়ে কিছু কবিতা।

 আগুন

আমি মানিনা কোন নিয়ম-নীতি
মানিনা কোন বাঁধা
ধ্বংসের দিকে পা বাড়াই
ধ্বংস আমার দাদা।
আমি উল্কা, আমি শিখা
ধ্বংস আমার দীক্ষা
যুগ-যুগ ধরে অত্যাচারীদের
দিয়েছি আমি শিক্ষা।
আমি যা পাই তা জ্বালাই
জ্বালানো আমার কাজ
আমি থামিনা ভাই, জ্বালিয়ে যাই
ধরিয়া রঙিন সাজ।

শেষ কথা

প্রিয় পাঠক, আশা করি আমাদের এই পোষ্টি আপনাদের ভাললে গেছে। আমরা আপনাদের মাঝে আগুন নিয়ে কিছু স্ট্যাটাস,ক্যাপশন ও কবিতা তুলে ধরার চেষ্টা করেছি। আপনাদের ভাল লাগাই আমাদের কাম্য। আরকম সুন্দর সুন্দর পোষ্ট পেতে আমাদের সাথেই থাকুন,ধন্যবাদ।

আরো পড়ুন-

বিকাশের টাকা দেখার নিয়ম

অল্প পড়ে ভাল রেজাল্ট করার উপায়

দায়িত্ব নিয়ে উক্তি, স্ট্যাটাস

পড়ায় মনোযোগ ফিরিয়ে আনতে ১০ টি টিপস

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট দেখার নিয়ম

নতুন চেক বই তোলার নিয়ম

নাম্বার দিয়ে লোকেশন ট্রাকিং-মুহূর্তেই বের করুন নাম্বার পরিচিতি

বাংলা রোমান্টিক গানের লাইন ক্যাপশন-রোমান্টিক স্ট্যাটাস

বাংলা রোমান্টিক ক্যাপশন ফেসবুকের জন্য- রোমান্টিক এস এম এস ও স্ট্যাটাস

 

Leave a Comment